1. admin@bdnews88.com : admin :
৪০ বছর বয়সে স্ত্রীসহ এসএসসি পরীক্ষা দিচ্ছেন সাবেক কাউন্সিলর! - বিডি নিউজ
September 23, 2022, 2:27 pm
Breaking News:

৪০ বছর বয়সে স্ত্রীসহ এসএসসি পরীক্ষা দিচ্ছেন সাবেক কাউন্সিলর!

  • Update Time : Monday, September 19, 2022
  • 18 Time View
বছর বয়সে স্ত্রীসহ এসএসসি পরীক্ষা দিচ্ছেন সাবেক কাউন্সিলর

করোনা পরিস্থিতি আর বন্যার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর বৃহস্পতিবার সারাদেশে শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। বরাবরের মতো এবারো প্রতিবন্ধী কিংবা কারাগারে বসে পরীক্ষায় অংশ নিয়েছেন অনেকে। তবে এবার একসঙ্গে পরীক্ষা দিচ্ছেন এক দম্পতি। তাও আবার ৪০ বছর বয়সে এসে।

বছর বয়সে স্ত্রীসহ এসএসসি পরীক্ষা দিচ্ছেন সাবেক কাউন্সিলর

বৃহস্পতিবার নাটোরের গুরুদাসপুর পৌর শহরের বেগম রোকেয়া গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নেন তারা।

এসএসসি পরীক্ষায় অংশ নেয়া দম্পতি হলেন- গুরুদাসপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের খামারনাচঁকৈড় মহল্লার সাবেক কাউন্সিলর ৪০ বছর বয়সী মো. ফজলুর রহমান ও তার স্ত্রী ৩০ বছরের. মর্জিনা বেগম। তারা উপজেলার বিয়াঘাট কারিগরি কমার্স কলেজের ভোকেশনাল শাখার শিক্ষার্থী।

পরীক্ষার্থী ফজলুর রহমান বলেন, আমার বয়স ৪০ পার হয়েছে। স্ত্রীর বয়স ৩০ বছর চলছে। আমাদের সংসারে একটি মেয়ে ও একটি ছেলে রয়েছে। দীর্ঘদিন পর পরামর্শ করে স্বামী-স্ত্রী মিলে বিয়াঘাট কারিগরি কমার্স কলেজে ২০২০ সালে নবম শ্রেণিতে ভর্তি হই। নিয়মিত স্কুলে যেতে না পারলেও বাড়িতে দুজন পড়াশোনা করতাম। করোনার কারণে প্রথমে পরীক্ষা না হলেও ২০২২ সালে এসে এসএসসি পরীক্ষা হচ্ছে।

ফজলুর রহমান আরো বলেন, বৃহস্পতিবার বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় আমরা দুজন একসঙ্গে অংশ নেই। পরীক্ষা ভালো হয়েছে। শনিবার ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছি। ছেলে-মেয়েদের কথা চিন্তা করে নতুন করে পড়াশোনা শুরু করেছি। সাধ্যমতো চেষ্টা করবো উচ্চ ডিগ্রি অর্জন করার।

তিনি আরো বলেন, পাঁচ বছর কাউন্সিলরের দায়িত্ব পালন করে মানুষের সেবা করেছি। অনেক জায়গায় ঘুরেছি। দেখেছি যারা নিরক্ষর তাদের কষ্ট ও তাদের ছেলে-মেয়ের ভবিষ্যত। আমি এসএসসি পাস করার পর ডিপ্লোমা কোর্স করবো। আমার স্ত্রীকেও করাবো। একসময় ছেলে-মেয়ে বড় হয়ে গর্ববোধ করবে তাদের মা-বাবাও শিক্ষিত।

মর্জিনা বেগম বলেন, আমি ২০০৯ সালে পড়াশোনা বাদ দিয়েছিলাম। আমার স্বামীর আগ্রহে দুজন পরামর্শ করে নতুন করে পড়াশোনা শুরু করেছি। দুজন একসঙ্গে বাড়িতে পড়াশোনা করে পরীক্ষা দিচ্ছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াহিদুজ্জামান বলেন, এ বয়সে এসেও তাদের পড়াশোনার প্রতি যে আগ্রহ রয়েছে তা প্রশংসনীয়। তাদের সফলতা কামনা করি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
  • ১৯৪৫ সালের পর এবারই আসছে কঠিন শীতকাল!
    এবারের শীতকাল ইউরোপের জন্য অর্থনৈতিক এবং রাজনৈতিক দুইদিক দিয়েই অত্যন্ত চ্যালেঞ্জিং হবে। কারণ ১৯৪৫ সালের পর এবারই সবচেয়ে কঠিন শীতকাল আসছে। জাতীয় সংসদের দুই দিনব্যাপী বিশেষ অধিবেশনের সমাপনী ভাষণে সার্বিয়ার […]
  • বিবস্ত্র অবস্থায় পড়েছিল স্কুলছাত্রী অদিতির লাশ
    নোয়াখালী জেলা শহর মাইজদীর লক্ষ্মীনারায়ণপুরে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে গলা ও হাতের রগ কেটে হত্যা করা হয়েছে। ওই স্কুলছাত্রীর নাম তাসমিয়া হোসেন অদিতা (১৪)। বৃহস্পতিবার সন্ধ্যায় পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের […]