1. admin@bdnews88.com : admin :
ইস’লামের দৃষ্টিতে স্ত্রী’ সহ-বাসের ১৫টি একান্ত জরুরি নিয়ম - বিডি নিউজ
September 23, 2022, 6:12 pm
Breaking News:

ইস’লামের দৃষ্টিতে স্ত্রী’ সহ-বাসের ১৫টি একান্ত জরুরি নিয়ম

  • Update Time : Thursday, September 1, 2022
  • 77 Time View
দৃষ্টিতে স্ত্রী সহ বাসের ১৫টি একান্ত জরুরি নিয়ম

বলা বাহুল্য যে আল্লাহরই ইচ্ছানুযায়ী মানব বংশ বিস্তার ও তার জন্য দাম্পত্য ও পারিবারিক জীবন যাপনের উদ্দেশ্যে স্বামীকে-স্ত্রী’কে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে একটি শান্ত, নিরালা ও সুশৃঙখল পরিবেশের সৃষ্টি করতে হয় এবং এজন্য স্বামী-স্ত্রী’ দুজনকেই যথাযথভাবে আপনাপন কর্তব্যসমূহ সাধন করতে হয়। সহ’বাসের স্বাভাবিক পন্থা হলো এই যে, স্বামী উপরে থাকবে আর স্ত্রী’ নিচে থাকবে।

প্রত্যেক প্রা’ণীর ক্ষেত্রেও এই স্বাভাবিক পন্থা পরিলক্ষতি হয়। সর্বপরি এ দিকেই অ’ত্যন্ত সুক্ষভাবে ইঙ্গিত করা হয়েছে আল কুরআনেও।আর স্বামী যখন স্ত্রী’র উপরে থাকবে তখন স্বামীর শরীর দ্বারা স্ত্রী’র শরীর ঢাকা পড়বে।

এতে স্ত্রী’রও ক’ষ্ট সহ্য করতে হয়না এবং গর্ভধারণের জন্যেও তা উপকারী ও সহায়ক।কাজেই স্বামী স্ত্রী’ সহ’বাস করার সময় কিছু নিয়ম কানুন মেনে চলতে হয়। তাহলে জেনে নেই বিশেষ কিছু নিয়মগু’লি-

১. সহ’বাসের প্রথমে দোয়া পড়বেন (স্ত্রী’ সহ’বাসের দোয়া)। তারপর স্ত্রী’কে আলি’ঙ্গন করবেন। তখন বিসমিল্লাহ বলে শুরু করবেন।২. সহ’বাস করার সময় নিজের স্ত্রী’র রূপ দর্শন শরীর স্প’র্শন ও সহ’বাসের সুফলের প্রতি মনো নিবেশ করা ছাড়া অন্য কোনো সুন্দরি স্ত্রী’ লোকের বা অন্য সুন্দরী বালিকার রুপের কল্পনা করবে না। তার সাথে মিলন সুখের চিন্তা করবেন না। স্ত্রী’রও তাই করা উচিৎ।

৩. স্ত্রী’ যদি ইচ্ছা হয় তখন তাকে ভালোবাসা দিবে এবং আদর সোহাগ দিবে। চুম্বন দিবে। তখন উভ’য়ের মনের পূর্ণ আশা হবে সহ’বাস। ৪. রাত্রি দ্বি-প্রহরের আগে সহ’বাস করবে না। ৫. ফলবান গাছের নিচে স্ত্রী’ সহ’বাস করবে না। ৬. রবিবারে সহ’বাস করবেন না। ৭. চন্দ্র মাসের প্রথম এবং পনের তারিখ রাতে স্ত্রী’ সহ’বাস করবেন না।৮. স্ত্রী’র হায়েজ-নেফাসের সময় বা উভ’য়ের অ’সুখের সময় সহ’বাস করবেন না।

৯. বুধবারের রাত্রে স্ত্রী’র সহ’বাস করবেন না। ১০. জোহরের নামাজের পরে স্ত্রী’ সহ’বাস করবেন না। ভরা পেটে স্ত্রী’ সহ’বাস করবেন না। ১১. উল্টাভাবে স্ত্রী’ সহ’বাস করবেন না। স্বপ্নদোষের পর গোসল না করে স্ত্রী’ সহ’বাস করবেন না। ১২. পূর্ব-পশ্চিম’দিকে শুয়ে স্ত্রী’ সহ’বাস করবেন না। ১৩. বিদেশ যাওয়ার আগের রাতে স্ত্রী’ সহ’বাস করবেন না। ১৪. স্ত্রী’র জরায়ু দিকে চেয়ে সহ’বাস করবেন না। ইহাতে চোখের জ্যোতি নষ্ট হয়ে যায়।

১৫. সহ’বাসের সময় স্ত্রী’র সহিত বেশি কথা বলবেন না এবং নাপাক শরীরে স্ত্রী’ সহ’বাস কবেন না। উল’ঙ্গ হয়ে কাপড় ছাড়া অবস্থায় স্ত্রী’ সহ’বাস করবেন না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
  • ১৯৪৫ সালের পর এবারই আসছে কঠিন শীতকাল!
    এবারের শীতকাল ইউরোপের জন্য অর্থনৈতিক এবং রাজনৈতিক দুইদিক দিয়েই অত্যন্ত চ্যালেঞ্জিং হবে। কারণ ১৯৪৫ সালের পর এবারই সবচেয়ে কঠিন শীতকাল আসছে। জাতীয় সংসদের দুই দিনব্যাপী বিশেষ অধিবেশনের সমাপনী ভাষণে সার্বিয়ার […]
  • বিবস্ত্র অবস্থায় পড়েছিল স্কুলছাত্রী অদিতির লাশ
    নোয়াখালী জেলা শহর মাইজদীর লক্ষ্মীনারায়ণপুরে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে গলা ও হাতের রগ কেটে হত্যা করা হয়েছে। ওই স্কুলছাত্রীর নাম তাসমিয়া হোসেন অদিতা (১৪)। বৃহস্পতিবার সন্ধ্যায় পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের […]