1. admin@bdnews88.com : admin :
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
এখানে কয়টি ঘোড়া আছে? লাখো মানুষ ভূল উত্তর দিয়েছে - বিডি নিউজ
December 3, 2022, 9:02 am
Breaking News:

এখানে কয়টি ঘোড়া আছে? লাখো মানুষ ভূল উত্তর দিয়েছে

  • Update Time : Thursday, May 19, 2022
  • 236 Time View
কয়টি ঘোড়া আছে লাখো মানুষ ভূল উত্তর দিয়েছে

তুষারে ঢাকা পাহাড়ের একটি ছবি। আর এই ছবিতে অনেকগুলো ঘোড়া দেখা যাচ্ছে। বলতে পারেন এখানে কয়টি ঘোড়া আছে? আসলে যারাই এই ছবিটি দেখছেন, তাদের অধিকাংশেরই জবাব, ‘পাঁচটি’। তাই শুরুতেই জানিয়ে রাখা ভালো, উত্তরটি ভুল।

এই জন্যই তো একে বলে ‘দৃষ্টিবিভ্রম’ বা অপটিক্যাল ইলিউশন। আলোর খেলা। ইন্টারনেটে এই ধরনের ছবি অজস্র রয়েছে। মাঝে মাঝেই সে সব ভাইরাল হয়। মানুষের মস্তিষ্ককে মুহূর্তের জন্য স্তব্ধ করে দেয়। এ বারেও তাই ঘটল।

উপরের ছবিতেও এই আলোর খেলা রয়েছে। ভালো করে দেখলেই বোঝা যাবে, তুষারে ঢাকা ঐ জমির রঙের সঙ্গে এক সঙ্গে দাঁড়িয়ে ঘোড়াগুলোর রং হুবহু মিলে গিয়েছে। যে কারণে ছবিতে কয়টি ঘোড়া আছে, তা বোঝা একটু কঠিন। তবে একটু ভালো করে খেয়াল করলেই দেখবেন, উপরের ছবিতে মোট সাতটি ঘোড়া দাঁড়িয়ে রয়েছে।

একে বারে বাঁ দিকের ঘোড়াটিকে তো স্পষ্ট দেখা যাচ্ছে। মাঝখানে তিনটি নয়, রয়েছে চারটি ঘোড়া। মাঝের প্রথম দুই ঘোড়ার পাশে আর একটি ঘোড়ার শুধু নাকের অংশটুকু দেখা যাচ্ছে ছবিতে। আর ছবির একে বারে ডান দিকে রয়েছে একটি ছোট ঘোড়া। আর সাত নম্বর ঘোড়াটি রয়েছে ঐ ছোট ঘোড়াটির ঠিক পিছনে। গায়ের রঙের সঙ্গে পাহাড়ের রং মিলে যাওয়ায় যা বোঝা একটু কঠিনই।

সূত্র: আনন্দবাজার

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • ১৯৪৫ সালের পর এবারই আসছে কঠিন শীতকাল!
    এবারের শীতকাল ইউরোপের জন্য অর্থনৈতিক এবং রাজনৈতিক দুইদিক দিয়েই অত্যন্ত চ্যালেঞ্জিং হবে। কারণ ১৯৪৫ সালের পর এবারই সবচেয়ে কঠিন শীতকাল আসছে। জাতীয় সংসদের দুই দিনব্যাপী বিশেষ অধিবেশনের সমাপনী ভাষণে সার্বিয়ার […]
  • বিবস্ত্র অবস্থায় পড়েছিল স্কুলছাত্রী অদিতির লাশ
    নোয়াখালী জেলা শহর মাইজদীর লক্ষ্মীনারায়ণপুরে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে গলা ও হাতের রগ কেটে হত্যা করা হয়েছে। ওই স্কুলছাত্রীর নাম তাসমিয়া হোসেন অদিতা (১৪)। বৃহস্পতিবার সন্ধ্যায় পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের […]