1. admin@bdnews88.com : newsroom :
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
এবারও কিশোরগঞ্জের সেই স্কুলের ১৬ ছাত্রী পেলেন মেডিকেলে পড়ার সুযোগ - বিডি নিউজ
January 23, 2023, 9:10 pm
Breaking News:

এবারও কিশোরগঞ্জের সেই স্কুলের ১৬ ছাত্রী পেলেন মেডিকেলে পড়ার সুযোগ

  • Update Time : Thursday, April 14, 2022
  • 132 Time View
কিশোরগঞ্জের সেই স্কুলের ১৬ ছাত্রী পেলেন মেডিকেলে পড়ার সুযোগ

কিশোরগঞ্জ সদরের ঐতিহ্যবাহী সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১৬ সাবেক শিক্ষার্থী ২০২১-২২ এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এ খবরে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে আনন্দিত এলাকাবাসীও।

স্কুল সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ সদরের ঐতিহ্যবাহী সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বরাবরই মেধার নজির স্থাপনে করে আসছেন। এগত বছর এই স্কুল থেকে মেডিকেলে ২৩ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছিলেন। অনেকেই দেশের নাম করা বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পায়।

গত বছর যে ২৩ শিক্ষার্থী মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন তাদের মধ্যে দুজন ছিলেন যমজ বোন। আর সেই ২৩ জনের মধ্যে ২২ জন পড়েছিলেন কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান গুরুদয়াল সরকারি কলেজে এবং একজন পড়াশোনা করেছেন হলিক্রস কলেজ থেকে।

সূত্র মতে, সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৯ সালে ১৬ জন, ২০১৮ সালে ২৩ জন, ২০১৭ সালে ১৫ জন ও ২০১৬ সালে ২৫ জন ছাত্রী এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন।

সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর ঢাকা পোস্টকে বলেন, আমাদের স্কুলের শিক্ষার্থীদের সাফল্যে আমিসহ সবাই আনন্দিত ও গর্বিত। শুধু এ বছরই না, আমাদের স্কুল থেকে প্রতি বছরই অনেক ছাত্রী মেডিকেলে পড়ার সুযোগ পায়। শিক্ষার্থীরা অনেক পরিশ্রম করে। শিক্ষকগণও তাদের ভালো করে পাঠদান করেন।

তিনি আরও বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় এখন পর্যন্ত ১৬ জনের স্থান পাওয়ার তথ্য আমরা পেয়েছি। তাদের মধ্যে ১২ জন স্কুলে এসেছিল দোয়া নিতে। সবার তথ্য এখনও হাতে এসে পৌঁছায়নি। শেষ পর্যন্ত সংখ্যা বাড়লেও বাড়তে পারে।

তিনি আরও বলেন, আশা করি বুয়েটসহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়েও এ স্কুলের অনেকেই সুযোগ পাবে। আমার সবাই আনন্দিত। তবে আনন্দ সেদিন পরিপূর্ণ হবে, যেদিন মেয়েরা মানবিক ডাক্তার হয়ে মানুষের পাশে দাঁড়াবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category