মেডিকেলে চান্স পেলেন মৌলভীবাজারের জমজ ভাই

মৌলভীবাজারের জুড়ী উপজেলার পূর্বজুড়ী ইউনিয়নের টালিয়াউরা গ্রামের জমজ ভাই এমবিবিএস ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।৫ এপ্রিল মেডিক্যালে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। এতে জমজ ভাই মোহাম্মদ হাসান ও মোহাম্মদ হোসাইন সিলেট এম এ জি ওসমানী মেডিক্যালে ভর্তির সুযোগ পান।

জমজ ভাই সিলেট ব্লু-বার্ড স্কুল থেকে ২০১৯ সালে এসএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। এবং ২০২১ সালে সিলেট এমসি কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পান।

তাদের বাবা আব্দুল কাইয়ুম সরকারি চাকরিজীবী। তিনি সিলেটের বিশ্বনাথ হেলথ কমপ্লেক্সে হেলথ এসিস্ট্যান্ট হিসেবে কর্মরত আছেন। মা জোস্না বেগম গৃহিণী। তাদের বড় বোন নুসরাত জাহান সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজের এমবিবিএস তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

মোহাম্মদ হাসান বলেন, পড়াশোনার বিষয়ে মা-বাবার কোনো চাপ ছিল না। দিনের পুরো সময় পড়াশুনোয় কেটেছে। এইচএসসি পরীক্ষা শর্ট সিলেবাসে হয়। এবং মেডিক্যাল পরীক্ষা সম্পূর্ণ সিলেবাসে হয়। এজন্য পড়াশোনায় বেশি মনযোগ দিতে হয়েছিল।

তিনি আরও বলেন, গাইডের চেয়ে মূল বই গুরুত্বপূর্ণ। এগুলো বেশি করে পড়তে হবে। সবচেয়ে বেশি ভালো হয় যত বেশি প্রশ্নের সমাধান করা যায়।আরেক ভাই মোহাম্মদ হোসাইন বলেন, আমাদের চান্স পাওয়ায় মা-বাবা, আত্মীয়-স্বজন সবাই খুশি। ভবিষ্যতে ভালো ডাক্তারের পাশাপাশি ভালো মানুষ হতে চাই। এবং এলাকার মানুষের সেবা করতে চাই।

Leave a Comment