প্রাথমিকের নিয়োগ পরীক্ষা প্রথম ধাপে যে ২২ জেলায় হবে তার নাম দেখে নিন

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২০ এর লিখিত পরীক্ষা আগামী ২২ এপ্রিল অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১১টা থেকে দুপুর ১২ টাকা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বুধবার (৬ এপ্রিল) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যুগ্ম সচিব, পরিচালক (পলিসি ও অপারেশন) মনীষ চাকমা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২০ এর লিখিত পরীক্ষা আগামী ২২ এপ্রিল, ২০২২ তারিখে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা পর্যায়ে অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষা গ্রহণের সার্বিক প্রস্তুতি নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

জানা গেছে, প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২০ এর প্রথম ধাপে ২২টি জেলায় একযোগে এই লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১৪টির সব উপজেলা এবং ৮টি জেলার কয়েকটি উপজেলার পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, এদিন চাঁপাইনবাবগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সিগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার, লালমনিরহাট জেলার সব উপজেলার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া এছাড়াও সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া, বেলকুচি, চৌহালী, কামারখন্দ, কাজীপুর; যশোর জেলার ঝিকরগাছা, কেশবপুর, মনিরামপুর, শার্শা; ময়মনসিংহ জেলার ভালুকা, ধোবাউড়া, ফুলবাড়িয়া, গফরগাঁও, গৌরীপুর, হালুয়াঘাট, ঈশ্বরগঞ্জ।

নেত্রকোনা জেলার আটপাড়া, বারহাট্টা, দুর্গাপুর, কমলকান্দা, কেন্দুয়া; কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম, বাজিতপুর, ভৈরব, হোসেনপুর, ইটনা, করিমগঞ্জ, কটিয়াদি; টাঙ্গাইল জেলার সদর, ভূয়াপুর, দেলদুয়ার, ধনবাড়ি, ঘাটাইল, গোপালপুর।

কুমিল্লা জেলার বরুয়া, ব্রাক্ষণপাড়া, বুড়িচং, চান্দিনা, চৌদ্দগ্রাম, সদর, মেঘনা, দাউদকান্দি এবং নোয়াখালী জেলার কবিরহাট, সদর, সেনবাগ, সোনাইমড়ি, সুবর্ণচর উপজেলার প্রার্থীদের পরীক্ষা ২২ এপ্রিল নেওয়া হবে।

এদিকে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের পরীক্ষা কবে হবে, তা নিয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। তবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্র জানিয়েছে, প্রথম ধাপের পর দ্বিতীয় ধাপের পরীক্ষা মে মাসের দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে।

Leave a Comment