এবছর মেডিকেলে চান্স পেলেন সৈয়দপুর বিজ্ঞান কলেজের ৩৮ জন

সৈয়দপুর বিজ্ঞান কলেজ থেকে ৩৮ জন শিক্ষার্থী এবছর বিভিন্ন মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছেন। অন্য বছরগুলোতে ৪০ থেকে ৫০ জন শিক্ষার্থী মেডিকেলে ভর্তির সুযোগ পান।

সর্বশেষ পাওয়া তথ্যের ভিত্তিতে জানা যায়, এই কলেজের শিক্ষার্থীরা ঢাকা মেডিকেল কলেজ, রংপুর মেডিকেল কলেজ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ, সাতক্ষীরা মেডিকেল কলেজ, পাবনা মেডিকেল কলেজ, শের ই বাংলা মেডিকেল কলেজ, কুষ্টিয়া মেডিকেল কলেজ, পটুয়াখালী মেডিকেল কলেজ, দিনাজপুর মেডিকেল কলেজ, নীলফামারী মেডিকেল কলেজ, সিলেট মেডিকেল কলেজ, ময়মনসিংহ মেডিকেল কলেজ, কুমিল্লা মেডিকেল কলেজ, ফরিদপুর মেডিকেল কলেজসহ বিভিন্ন কলেজে পড়ার সুযোগ পেয়েছেন।

গতকাল ২০২১-২০২২ শিক্ষাবর্ষের এমবিবিএস পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। পরীক্ষায় মোট উত্তীর্ণ হয়েছেন ৭৯ হাজার ৩৩৭ জন। পাসের হার ৫৫ দশমিক ১৩ শতাংশ। মেডিকেলে দেশসেরা হয়েছেন খুলনার সুমাইয়া মোসলেম মীম। তিনি ভর্তি পরীক্ষায় পেয়েছেন ৯২.৫ নম্বর। সরকারি মেডিকেলে সুযোগ পেয়েছেন ১ হাজার ৮৮৫ জন ছাত্র ও দুই হাজার ৩৪৫ জন ছাত্রী। এদিকে সামগ্রিক ফলে অন্যবছরের মতো এবারও এগিয়ে রয়েছে মেয়েরা। মেডিকেলের ফল পুনঃনিরীক্ষণ আগামীকাল থেকে শুরু হবে।

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের এমন সাফল্যের বিষয়ে অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক জানান, নিয়ম-শৃঙ্খলা ও শিক্ষকদের মানসম্মত শিক্ষাদানের ফলে প্রতিষ্ঠানটি দেশ-বিদেশে সুনাম বয়ে এনেছে। প্রতিনিয়তই ভালো করছে এখানকার শিক্ষার্থীরা। এই কলেজের আগের নাম ছিলো সরকারি কারিগরি কলেজ। তিনি আরও জানান, এই কলেজের অনেক শিক্ষার্থী বিদেশেও ভালো অবস্থানে আছেন।

Leave a Comment