1. admin@bdnews88.com : newsroom :
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
৪০তম বিসিএসে প্রশাসন ও পুলিশে প্রথম হলেন কুয়েটের তিলা ও আদর - বিডি নিউজ
January 26, 2023, 10:21 pm
Breaking News:

৪০তম বিসিএসে প্রশাসন ও পুলিশে প্রথম হলেন কুয়েটের তিলা ও আদর

  • Update Time : Friday, April 1, 2022
  • 79 Time View
বিসিএসে প্রশাসন ও পুলিশে প্রথম হলেন কুয়েটের তিলা ও আদর

একজন হলেন প্রশাসন ক্যাডার প্রথম, আরেকজন হলেন পুলিশ ক্যাডারে প্রথম। তারা দুইজনেই খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) প্রাক্তর শিক্ষার্থী। বলছি ৪০তম বিসিএসের কথা।

গতকাল বুধবার এই বিসিএসের চূড়ান্ত ফলাফল দিয়েছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)। প্রশাসন ক্যাডারে প্রথম হয়েছেন কুয়েটের জান্নাতুল ফেরদৌস তিলা আর পুলিশ ক্যাডারে প্রথম হয়েছেন এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ফয়জুল করিম আদর।

প্রশাসন ক্যাডারে তিলার প্রথম হওয়ার খবর জানান তার স্বামী ও ৩৪তম বিসিএসর প্রশাসন ক্যাডারের কর্মরত শরীফ আসিফ রহমান।

ফেসবুকে তিনি জানান, “তিনি এখন একটি ভাইবা বোর্ডে। ভাইবা বোর্ডে থাকা অবস্থায়ই ওয়েবসাইটে ৪০তম বিসিএস এর ফলাফল প্রকাশিত হল। আমি রেজাল্ট ডাউনলোড করে অগোছালো ভাবে খুঁজছি, কিন্তু রোল পাচ্ছি না। পরে রোল লিখে সার্চ দিলাম, দেখি একদম প্রথম রোল।”

তিনি আরও জানান, আসলে আমাদের পরিচয় ৪০তম বিসিএস এর মাধ্যমেই। বলা যায়, এটাই আমাদের একসাথে করেছে। আমি তাকে অতটা সাহায্য করতে পারিনি। চাকরির কারণে বিভিন্ন জায়গায় ছুটোছুটি করেছি, দেশের বাইরেও ছিলাম। সেও আসলে অতটা পড়ালেখা করতে পারেনি। এজন্য তার মনও খারাপ ছিল। সে যাই হোক, চারবছরের প্রতিক্ষার অবসান ঘটেছে, আজ ফলাফল প্রকাশিত হয়েছে। তিলা প্রশাসনে প্রথম হয়েছে। অসাধারণ মেধাবী ও ভালমনের এই মেয়েটার জন্য অনেক অনেক শুভকামনা। আসলেই নিজেকে অনেক গর্বিত মনে হচ্ছে।

ফয়জুল করিম আদর বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সহকারী পরিচালক হিসেবে কর্মরত। ফল প্রকাশের পর তিনি বলেন, ৪০তম বিসিএস ছিল আমার জীবনের প্রথম ও শেষ বিসিএস। ২০১৭ সাল থেকে যে স্বপ্ন দেখা শুরু করেছিলাম আজকে তা পূর্ণতা পেয়েছে। পুলিশ ক্যাডারের লিস্টে নিজের নামটা প্রথমেই দেখতে চেয়েছিলাম। আল্লাহ রাব্বুল আল-আমিন স্বপ্ন পূরণ করেছেন। বিসিএসের স্বপ্ন সারথি ভাই-বোনদের জন্য একটাই পরামর্শ। বিসিএস ধৈর্যের পরীক্ষা। আর কিছুই না। তথ্যসূত্রঃ দ্যা ডেইলি ক্যাম্পাস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category