ছোট বেলায় ক্যান্সারে মারা যান বাবা, করেছেন মুদি দোকানে কাজ! আজ ২৪৫ কোটি টাকার মালিক

আপনি যখন সাফল্যের চূড়ায় পৌঁছে যাবেন, তখন অনেকেই এটিকে অলৌকিক বলবে। কারণ তাদের চোখে আপনি তখনই পড়বেন যখন আপনি শীর্ষে পৌঁছে যাবেন, কিন্তু সেখানে পৌঁছনোর জন্য আপনার প্রচেষ্টাকে কোনদিনও গুরুত্ব দেবে না তাঁরা। এরকমই একজনের কাহিনী আজকে আপনাদের সামনে তুলে ধরব আমরা। যার জীবন সংগ্রামে ভরা। তবে, নিজের কঠোর পরিশ্রম ও একগ্রতার কারণে আজ তিনি ভারতের একজন সফলতম ব্যক্তি।

আমরা কথা বলছি কপিল শর্মার। একতা সময় ছিল যখন কপিলের কাছে ফি দেওয়ার মতো টাকা ছিল না। কিন্তু তখন তার প্রতিভা এবং কঠোর পরিশ্রম তাঁকে উদ্ধার করেছিল। বর্তমানে কপিল শর্মা এতটাই সফল যে, তাঁকে দেখার জন্য লোকে লাইন লাগায়। এমনকি তাঁকে কমিডি কিংও বোলা হয় ভারতে। আর তাঁর নামে সনি টিভিতে একটি অনুষ্ঠানও চলে। সেই অনুষ্ঠানটি হল ‘দ্য কপিল শর্মা শো”।

কপিল শর্মা যখন একজন কিশোর ছিলেন, তখন তাঁর বাবা চরম শারীরিক অবস্থায় ভুগছিলেন। তাঁর ক্যান্সার হয়েছিল। এবং ২০০৪ সালে জীবন যুদ্ধে হার মেনে তাঁর বাবা প্রয়াত হন। এরপর থেকেই কপিলের যাত্রা শুরু হয়। তাঁর বাবার মৃত্যুই তাঁর জন্য সফলতার সিঁড়ি এনে দিয়েছিল।

কপিল শর্মা প্রথমবার লাফটার চ্যালেঞ্জ শোতে অংশ নিলেও তিনি সেখান থেকে রিজেক্ট হয়ে যান। কিন্তু ২০০৭ সালে তিনি আবার সেই শোয়ে অংশ নেন আর এবার তিনি বিজয়ী হন। সেই সময় কপিলের বোনের বিয়ের কথা চলছিল। কিন্তু তাঁর বিয়েতে একটি আংটির দরকার ছিল। আর সেই সময় তাদের কাছে আংটি কেনার টাকা ছিল না। এরপর ২০০৭ সালে কপিল যখন লাফটার চ্যালেঞ্জ জেতেন, তখন তিনি তৎক্ষণাৎ স্টেজের পিছনে গিয়ে সবার আগে তাঁর বোনকে ফোন করে বলেন, ‘আংটির টাকা যোগার হয়ে গিয়েছে।”

কপিল কমিডি সার্কাসের লাগাতার ছয়টি সিজন জিতেছিলেন। কপিল ঝলক দিখলা যা আর ছোটে মিয়াঁর মতো শোতে অ্যাংকরের কাজ করেছেন। সেখান থেকেই ওনার জীবন বদলে যায়। এরপর কপিল নিজের একটি প্রোডাকশন হাউস বানান। সেখানে কমিডি নাইট উইথ কপিল’স নামে একটি শো চালনা করেন তিনি। এই শো থেকেই কপিল ব্যাপক জনপ্রিয়তা পান আর সবাই তাঁকে পছন্দ করতে শুরু করেন।

সেখান থেকে সুখ্যাতি পেয়ে ‘দ্য কপিল শর্মা শো” শুরু হয়। তবে শুধু টিভি শো’ই নয়। কয়েকটি সিনেমাতেও কাজ করেছেন তিনি। যেখানে তাঁকেই মুখ্য অভিনয়ে দেখা গিয়েছে। তবে, সেই সিনেমাগুলি তেমন জনপ্রিয়তা না পাওয়ায় তিনি তাঁর শোটিকেই ঠিক করে পরিচালনা করার সিদ্ধান্ত নেন। একসময় কয়েকটি ফ্লপ সিনেমা দেওয়া কপিল বর্তমানে এমন একটি শো পরিচালনা করেন, যেখানে বড়বড় অভিনেতার নিজেদের সিনেমার সাফল্যের জন্য প্রমোশন করতে আসেন। আর এখানেই কপিলের গুরুত্ব বোঝা যায়।

একসময় মুদির দোকানে কাজ করা এদিক, ওদিক কাজ খোঁজা কপিল আজ অগাধ সম্পত্তির মালিক। রিপোর্ট অনুযায়ী, বর্তমানে তিনি ২৪৫ কোটি টাকার মালিক। তবে, সময়ে সময়ে কপিল শর্মাকে নিয়ে অনেক বিতর্কও সামনে আসে, যার জন্য ওনাকে বিপদেও পড়তে হয়।

Leave a Comment