১৭তম শিক্ষক নিবন্ধনের নতুন সম্পূরক নিয়োগ বিজ্ঞপ্তি

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ের শিক্ষক এবং গ্রন্থাগার বিষয়ের প্রভাষক পদে নিবন্ধনে আবেদন গ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেল থেকে প্রার্থীরা নির্ধারিত ওয়েবসাইটে প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারছেন।

গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ের শিক্ষক এবং গ্রন্থাগার বিষয়ের প্রভাষক পদে নিবন্ধনে ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সম্পূরক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে নতুন সৃষ্টি হওয়া এসব শিক্ষক পদে নিয়োগের যোগ্যতা অর্জনে প্রার্থীদের নিবন্ধিত হতে হবে।

জানা গেছে, এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/) প্রবেশ করে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারছেন। আগামী ৩১ মার্চ পর্যন্ত এসব পদে নিবন্ধনে আবেদন গ্রহণ করা হবে। আর টেলিটক মোবাইল সিম থেকে এসএমএসের মাধ্যমে আবেদন ফি জমা দেয়া যাবে। এসব পদের নিবন্ধনের ফি নির্ধারণ করা হয়েছে ৩৫০ টাকা। শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে আবেদনের বিস্তারিত প্রক্রিয়া তুলে ধরা হয়েছে।

বিভিন্ন স্কুল ও কলেজে গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক, মাদরাসার গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ক সহকারী শিক্ষক,বিভিন্ন কারিগরি প্রতিষ্ঠানের গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ক সহকারী শিক্ষক, কলেজের গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ক প্রভাষক এবং মাদরাসার গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ক প্রভাষক নিবন্ধনে আবেদন গ্রহণ করবে এনটিআরসিএ।

সাধারণ প্রার্থীদের মত এসব পদে নিবন্ধিত হতে আবেদন করা প্রার্থীদেরও প্রিলিমিনারি টেস্টে উত্তীর্ণ হয়ে চূড়ান্ত পরীক্ষায় অংশ নিতে হবে। প্রিলিমিনারি ও চূড়ান্ত পরীক্ষার তারিখ পরবর্তীতে ঘোষণা করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সম্পূরক বিজ্ঞপ্তিতে এসব পদে আবেদন ও যোগ্যতা নিয়ে বিস্তারিত জানানো হয়েছে। দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য বিজ্ঞপ্তিটি তুলে ধরা হলো।

বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন

Apply now bdnews88

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

Leave a Comment