1. admin@bdnews88.com : newsroom :
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
হাতের উল্টো পিঠে সাড়ে চার হালি ডিম নিয়ে বিশ্বরেকর্ড - বিডি নিউজ
January 20, 2023, 11:27 pm
Breaking News:

হাতের উল্টো পিঠে সাড়ে চার হালি ডিম নিয়ে বিশ্বরেকর্ড

  • Update Time : Wednesday, March 9, 2022
  • 88 Time View
উল্টো পিঠে সাড়ে চার হালি ডিম নিয়ে বিশ্বরেকর্ড

মজা করে মানুষ কত কিছুই না করে। অনেক সময় সে সব কাজের জন্য মেলে স্বীকৃতি। এমনই স্বীকৃতি পেয়েছেন ইরাকের এক যুবক। নাম তার ইব্রাহিম সাদেক। তিনি হাতের উল্টো পিঠে ডিম রেখে বিশ্বরেকর্ড গড়েছেন। তার নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে।

এক, দুই কিংবা এক হালি নয়, একের পর এক ১৮টি ডিম হাতের তালুর উল্টো পিঠে রেখে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন ইব্রাহিম সাদেক নামের ঐ যুবক।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, ঐ যুবকের বাড়ি ইরাকের রাজধানী বাগদাদ থেকে ৩৬০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে নাসিরিয়া শহরে। হাতের উল্টো পিঠে একের পর এক ১৮টি ডিম রেখে ভারসাম্য রক্ষার একটি ভিডিও করেন তিনি। ঐ ভিডিও পরে পাঠানো হয় গিনেস কর্তৃপক্ষের কাছে। যাচাইয়ের পর গিনেস কর্তৃপক্ষ ইব্রাহিম সাদেককে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে। গত সপ্তাহে গিনেসের ওয়েবসাইটে এ–সংক্রান্ত তথ্য প্রকাশ করা হয়েছে।

এর আগে ২০২০ সালের মে মাসে হাতের উল্টো পিঠে ১৮টি ডিম রেখে ভারসাম্য রক্ষায় রেকর্ড গড়েছিলেন যুক্তরাজ্যের জ্যাক হ্যারিস। তবে তার চেয়ে বেশি সময় ডিম হাতে রাখার রেকর্ড এখন ইব্রাহিম সাদেকের ঝুলিতে। একজন ব্যক্তি একটির ওপর একটি পাথর রেখে ভারসাম্য রক্ষার চেষ্টা করছেন, এমন একটি ভিডিও অনলাইনে দেখেছিলেন ইব্রাহিম সাদেক। ঐ ভিডিও তার মনে গেঁথে যায়। তিনিও এমন কিছু করার কথা ভাবতে থাকেন। সেই ভাবনা থেকে হাতের উল্টো পিঠে ডিম রেখে ভারসাম্য রক্ষার পরিকল্পনা মাথায় আসে তার।

এরপর পরিকল্পনা বাস্তবায়নে মাঠে নামেন ইব্রাহিম সাদেক। শুরু করেন চর্চা। নতুন বিশ্বরেকর্ড গড়তে প্রতি সপ্তাহে তিনি চার ঘণ্টা করে ভারসাম্য রক্ষার অনুশীলন করেছেন বলে জানান ইব্রাহিম সাদেক।

ইব্রাহিম সাদেক বলেন, ভারসাম্য রক্ষার এ কাজে সফল হওয়ার গল্পটা সহজ ছিল না। এর জন্য প্রয়োজন ধৈর্য ও মনোযোগ।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category