1. admin@bdnews88.com : newsroom :
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
জিদ করে মোবাইল ব্যবহার করেননি,ম্যাজিস্ট্রেট হয়েই কিনলেন মোবাইল - বিডি নিউজ
January 24, 2023, 8:58 pm
Breaking News:

জিদ করে মোবাইল ব্যবহার করেননি,ম্যাজিস্ট্রেট হয়েই কিনলেন মোবাইল

  • Update Time : Friday, February 25, 2022
  • 84 Time View
করে মোবাইল ব্যবহার করেননিম্যাজিস্ট্রেট হয়েই কিনলেন মোবাইল

রেজোয়ান ইফতেকার। অনার্স-মাস্টার্স শেষ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে। তবে তিনি বিসিএস এর জন্য কোনদিন প্রাইভেট কিংবা কোচিং করেননি। এমনকি ব্যবহার করেননি মোবাইলও। নিজের চেষ্টায় পড়াশোনা করে এবার ৩৮তম BCS-এ তাক লাগিয়ে দিয়েছেন রেজোয়ান।

বিসিএস প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন শিক্ষিকা মায়ের এই মেধাবী সন্তান। National University-তে পড়াশোনা করেও তিনি স্বপ্নজয় করে নিয়েছেন। জানা গেছে, রেজোয়ান ইফতেকারের বাড়ি ময়মনসিংহের নান্দাইল পৌরসভার চণ্ডীপাশা নতুন বাজার এলাকায়। ব্যবসায়ী বাবা ইফতেকার হোসেন বাবুল ও মাধ্যমিক স্কুলশিক্ষিকা কুলসুম ইফতেকারের বড় সন্তান তিনি। ।

ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন চিকিৎসক হওয়ার। কিন্তু একটা জেদের কারণে সেই লক্ষ্য পাল্টে যায়। BCS ক্যাডার হওয়ার স্বপ্ন দেখতে থাকেন তিনি। অবশেষে তার সেই স্বপ্ন পূরণ হয়েছে।

ছোটবেলা থেকেই ছিলেন মেধাবী। স্থানীয় বিদ্যালয় থেকে পঞ্চম ও অষ্টম শ্রেণিতে পেয়েছিলেন মেধাবৃত্তি। ২০০৭ সালে এসএসসিতে জিপিএ-৫ পেয়ে মাধ্যমিক পাশ করেন। তারপর ২০০৯ সালে এইচএসসিতে ৪.৮০ পেয়ে উচ্চ মাধ্যমিকের গন্ডি পার করেন রেজোয়ান।

সর্বশেষ আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ২০১৪-১৫ সালের অনার্সে ৩.০৮ এবং মাস্টার্সে ৩.১৩ পেয়েছেন। রেজোয়ান জানান, তিনি কখনো মোবাইল ফোন ব্যবহার করেননি। নিজের প্রয়োজনে বন্ধুদের মোবাইল ব্যবহার করতেন ক্ষণিকের জন্য। অনার্স-মাস্টার্স শেষ করেছেন নিজের মতো করে। সব ক্ষেত্রেই সফলতা পেয়েছেন।

অনার্স-মাস্টার্স শেষ করে তিনি বসে থাকেননি। প্রাথমিক বিদ্যালয়ে্র Interview দিয়েই চাকরি পেয়ে যান। স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগ দেন সহকারী শিক্ষক হিসেবে।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে চাকরিতে যোগ দিয়ে মে মাসের বেতন পেয়ে তিনি জীবনের প্রথমবারের মতো নেন একটি মোবাইল ফোন। এখন মেধাবী রেজোয়ানের ভাগ্য পরিবর্তন হয়েছে। শিঘ্রই যোগদান করবেন এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category