1. admin@bdnews88.com : newsroom :
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
৫ টাকার নিমকির প্যাকেট বিক্রি করে শুরু করেছিল ব্যাবসা, আজ ৮৫০ কোটি টাকার কোম্পানি - বিডি নিউজ
January 20, 2023, 9:56 pm
Breaking News:

৫ টাকার নিমকির প্যাকেট বিক্রি করে শুরু করেছিল ব্যাবসা, আজ ৮৫০ কোটি টাকার কোম্পানি

  • Update Time : Thursday, February 3, 2022
  • 83 Time View
টাকার নিমকির প্যাকেট বিক্রি করে শুরু করেছিল ব্যাবসা আজ ৮৫০ কোটি টাকার কোম্পানি

আমাদের দেশে খাবার-দাবারকে অনেক গুরুত্ব দেওয়া হয়, সর্বোপরি স্বাদই আমাদের কাছে সবকিছু। অনেকে খাবারকে শুধুমাত্র খাওয়ার মধ্যেই সীমাবদ্ধ রাখে। আবার অনেকে খাবারের ব্যবসায় নেমে এটিকে তাদের জীবিকা করে তোলে। আজ আমরা এই নিবন্ধে এমনই একজন ব্যক্তির সম্পর্কে আপনাদের জানাতে চলেছি। যার কথা বলা হচ্ছে তিনি মাত্র ৫ টাকা দিয়ে তার ব্যবসা শুরু করেছিলেন। যদি তার কোম্পানির কথা বলা হয়, তাহলে তা প্রায় ৮৫০ কোটি টাকার। এই ব্যক্তি মাত্র ৫ টাকা মূল্যের লবণ বিক্রি করে আজ ৮৫০ কোটি টাকার একটি কোম্পানির মালিক।

এমন অনেক কোম্পানি আছে যারা সারা বিশ্বে তাদের আধিপত্য বজায় রাখে, আবার অনেক কোম্পানি তাদের ব্যবসা দেশের অভ্যন্তরে রাখে। আজকে আমরা যে কোম্পানির কথা বলতে যাচ্ছি তা হল স্থানীয় শহরের ব্র্যান্ড। এই প্রতিষ্ঠানটি খুব অল্প সময়ে অনেক সাফল্য অর্জন করেছে। কিন্তু কোম্পানির মান এতই ভালো ছিল যে খুব অল্প সময়ের মধ্যে কোম্পানিটি গতি লাভ করে এবং এই কোম্পানিটি ইন্দোরের অভ্যন্তরে একটি বড় কোম্পানি হিসেবে আবির্ভূত হয়।

এই কোম্পানির প্রতিষ্ঠাতারা বলেন যে তারা যখন কোম্পানি শুরু করেছিলেন, তারা মোটেও ভাবেননি যে কোম্পানিটি একদিনে এত বড় হবে। তিনি খুব ছোট ব্যবসা দিয়ে শুরু করেছিলেন। আজ আমরা যার কথা বলছি তিনি আসলে রাতাপ নামকিনের প্রতিষ্ঠাতা ও মালিক। ২০০৩ সালে তিনি এই সংস্থাটি শুরু করেন।

এটি আসলে ২ জন বন্ধু দ্বারা শুরু করা একটি ব্যবসা ছিল। বর্তমানে প্রতাপ নামকিন সারা দেশে সবচেয়ে জনপ্রিয় নামকিন ব্র্যান্ড। তারা তাদের ব্যবসা শুধুমাত্র ইন্দোরে সীমাবদ্ধ রাখেনি, আজ তাদের ২৪ টিরও বেশি রাজ্যে ব্যবসা রয়েছে। অমিত বলেছেন যে কোম্পানির যাত্রা সহজ ছিল না, যখন তিনি অন্য ব্যক্তির সাথে কাজ করতেন।

তিনি সবসময় স্বপ্ন দেখতেন যে তার নিজের একটি সল্টি ব্র্যান্ড থাকা উচিত, কিন্তু সেই সময়ে তার ঝুঁকি নেওয়ার ক্ষমতা ছিল না। কিন্তু ২০০১ সালের মধ্যে, অমিত ভাবেন যে এখন তাকে নিজের ব্যবসা শুরু করতে হবে, তাই তিনি সেই সময়ে ৫ টাকা মূল্যের লবণ বিক্রি করতে শুরু করেন। তখন মানুষ তাদের প্রোডাক্ট খুব পছন্দ করতে শুরু করে। সেই সময়ের পর অমিতকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি এবং আজ অমিতের কোম্পানি একটি বিখ্যাত ব্র্যান্ড হিসেবে আবির্ভূত হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category