1. admin@bdnews88.com : admin :
আপনার ফোনটি আসল না নকল চেক করবেন যেভাবে - বিডি নিউজ
July 1, 2022, 9:34 am
Breaking News:

আপনার ফোনটি আসল না নকল চেক করবেন যেভাবে

  • Update Time : Friday, January 21, 2022
  • 66 Time View
bdnews88 আপনার ফোনটি আসল না নকল চেক করবেন যেভাবে
আপনার ফোনটি আসল না নকল চেক করবেন যেভাবে

আমাদের অনেকেরই ইচ্ছা হয় জানতে আমাদের মোবাইল ফোনটি আসল কি না। আরও ভালো হয় যদি কেনার আগে তা চেক করে নেয়া যায়। এই পদ্ধতিতে যেকোনো ব্রান্ডের মোবাইল ফোন ও মডেম চেক করতে পারবেন। মোবাইল ফোন বর্তমান সময়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ইলেক্ট্রনিক গেজেট। মোবাইল ফোন কোম্পানিগুলো গ্রাহকদের কথা চিন্তা করে নতুন নতুন সব ফোন বাজারে লঞ্চ করছে। আর নতুন ফোন কেনার পর আমাদের অবশ্যই পরীক্ষা করে দেখে নেয়া উচিত ফোনটি আসল না নকল।

ফোনটি আসল না নকল চেক করবেন যেভাবে

যেভাবে বুঝবেন আপনার ফোনটি আসল না নকল


মোবাইল ফোন বর্তমান সময়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ইলেক্ট্রনিক গেজেট। মোবাইল ফোন কম্পানিগুলো গ্রাহকদের কথা চিন্তা করে নতুন নতুন সব ফোন বাজারে লঞ্চ করছে। আর, নতুন ফোন কেনার পর আমাদের অবশ্যই পরীক্ষা করে দেখে নেওয়া উচিত ফোনটি আসল না নকল ।

কেননা, বাজারে যেমন নামি দামি কম্পানির ভালো ভালো ফোন রয়েছে। ঠিক তেমনি ওইসব কম্পানির ফোনগুলোর নকলও রয়েছে। তাই ফোন কেনার পরে হোক কিংবা ফোন কেনার সময়ই হোক ফোনটি আসল নাকি নকল তা অবশ্যই পরীক্ষা করা উচিত।
ডাউনলোড করে নিন KineMaster Mod apk free Download v4.14.3.16722.GP
এখন আমি যদি আপনাকে জিজ্ঞাসা করি ফোন আসল না নকল তা কিভাবে পরীক্ষা করবেন? অনেকেই এই প্রশ্নের উত্তরে বলবেন IMEI নাম্বার চেক করব। যদি IMEI নাম্বার থাকে তাহলে আসল ফোন নয়তো নকল ফোন।

শুধু কী IMEI নাম্বার থাক বা না থাকাটা ফোন আসল না নকল তা পার্থক্য করতে পারে? যদি IMEI নামার চেঞ্জ করে Random একটা IMEI নাম্বার ইনজেক্ট করে দেয়? Root ফোন হোক বা Non Root ফোন হোক। মোবাইল ফোনের IMEI নাম্বার পরিবর্তন খুব একটা বড় ব্যাপার না। তবে হ্যাঁ যারা জানেন না তাদের কাছে বড় ব্যাপার হতে পারে।

তবে, যাই হোক না কেন IMEI নাম্বার কিন্তু গুরুত্বপূর্ণ ফেক্টর মোবাইল আসল না নকল তা পরীক্ষা করার জন্য। তো চলেন জেনে নেওয়া যাক কিভাবে বুঝবেন আপনার ফোনটি আসল না নকল।

কাজ শুরুর আগে প্রথমে আপনাকে আপনার ফোনের IMEI নাম্বার বের করে করতে সংগ্রহ করতে হবে।

কীভাবে ফোনের IMEI নাম্বার দেখবেন?
প্রথমে আপনি আপনার Dial Pad এ যান
*#06# ডায়াল করুন
ডায়াল করার সাথে সাথে IMEI 1 এবং IMEI 2 দুইটি IMEI নাম্বার পাবেন
এই দুইটি হলো আপনার ফোনের IMEI নাম্বার
IMEI নাম্বার বের করা হলে কোথাও লিখে রাখুন এবং অথব কপি করে নিন। যেকোন একটি সংরক্ষণ করলে হবে।
যেভাবে পরীক্ষা করবেন আপনার ফোনটি আসল নাকি নকল-
১। আপনার মোবাইলে ডায়াল করুন *#০৬# আর আপনার IMEI নম্বরটি দেখে নিন।

২। যদি নতুন মোবাইল কেনার সময় চেক করতে চান তবে দেখবেন মোবাইল বক্সের এক পাশে স্টিকারে IMEI কোড দেয়া থাকে সেখান থেকে দেখে নিন।

৩। https://www.imei.info/ এই লিঙ্কে যান।

৪। বক্সে আপনার IMEI নম্বরটি লিখুন।

৫। Check এ ক্লিক করুন। আপনার ফোনটি যদি আসল হয় তবে আপনার ফোনের যাবতীয় তথ্য আপনি দেখতে পাবেন। এটি যদি মিলে যায় তবে আপনার ফোনটি আসল। আর না মিললে তো বুঝতেই পারছেন।
এভাবে খুব সহজেই আপনার ফোনটি আসল না নাকল তা পরীক্ষা করে নিতে পারবেন। আশা করছি পোস্টটি আপনার ভালো লেগেছে এবং আপনার উপকারে আসবে। পোস্টটি আপনার বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করুন যাতে করে তারাও এই সম্পর্কে জানতে পারে। এক ধরনের আরো অনেক পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন।

ইউএইচ/

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category