1. admin@bdnews88.com : newsroom :
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
চাকুরী ছেড়ে চা বিক্রি করে কোটিপতি নারী! - বিডি নিউজ
January 26, 2023, 10:19 pm
Breaking News:

চাকুরী ছেড়ে চা বিক্রি করে কোটিপতি নারী!

  • Update Time : Tuesday, November 30, 2021
  • 1003 Time View
ছেড়ে চা বিক্রি করে কোটিপতি নারী

ব্যবসা করবেন বলে স্থায়ী চাকরি ছেড়ে দিয়েছিলেন । চাকরি ছেড়ে এতোটা সফল হবেন তা নিজেও বুঝতে পারেননি। সাধারণ এই গল্পটা অনেকেরই হতে পারে। তবে একজন মার্কিন মহিলা চা বিক্রি করে কোটিপতি হয়ে যাবেন, এই গল্পটা সত্যিই অবাক করে। এমনই ঘটনা ঘটেছে কলোরাডোর ব্রুক এডির জীবনে ।

ব্রুক ২০০২ সালে ভারতে এসেছিলেন ঘুরতে। চাও খেয়েছিলেন। কিন্তু সে তো কত পর্যটকই খান। তবে এই ভারতীয় চা রীতিমতো পছন্দ হয়ে গিয়েছিল ব্রুকের। ভেবেছিলেন নিজের দেশেও এ রকম চা পাবে।

তবে চার বছর পর দেশে ফিরে হতাশ হতে হয়েছিল ব্রুককে। কোথাও ভারতীয় চায়ের মতো স্বাদ পাননি তিনি। তাই উদ্যোগটা নিয়েছিলেন। খুলেছিলেন নিজের ভারতীয় চায়ের স্টল। নাম ভক্তি চা। একজন মার্কিনি হয়ে ভারতীয় চায়ের স্টল খুলে ২০০৭ সাল থেকে যে ব্যবসা শুরু করেন তিনি, ২০১৮ সালে তার টার্ন ওভার দাঁড়িয়েছে সাত মিলিয়ন ডলার।

আমেরিকার একটি ম্যাগাজিনের প্রতিবেদন অনুযায়ী, ব্রুকের বিশেষত্ব চায়ের ইনফিউশন। ভারতীয় চা কে মার্কিনি মোড়কে পেশ করেন ব্রুক। সেখানেই ম্যাজিক। ২০০৭ সালে যাত্রা শুরু করে কিছু সময়ের মধ্যেই বিস্তর জনপ্রিয়তা লাভ করেন তিনি।

এখানেই শেষ নয়। ভক্তি চা নিজের একটা ওয়েবসাইট খুলেছে ২০১৭ সালে। ঘরোয়াভাবে যে যাত্রা শুরু হয়েছিল, আজ তা রমরমায় খুশি ব্রুক। এর মধ্যে বেশ কয়েকবার ভারত ঘুরে গিয়েছেন ব্রুক। এখানে রঙিন জীবন, খাওয়া-দাওয়ার বৈচিত্র্য তাকে বারবার ভারতে টেনে আনে বলে জানিয়েছেন তিনি।

সিঙ্গল মাদার হিসেবে দুই সন্তানের জননী ব্রুক ইতিমধ্যেই উঠতি ব্যবসায়ীদের মধ্যে প্রথম পাঁচে নিজের জায়গা পাকা করে নিয়েছেন। সফল ব্যবসায়ী হিসেবে খেতাবও পেয়েছেন তিনি।

তথ্যসূত্র: ইন্টারনেট।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category