1. admin@bdnews88.com : newsroom :
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
ছোট পেটে সন্তানের জায়গা হয় কিন্তু বিরাট ফ্ল্যাটে মায়ের জায়গা হয় না! - বিডি নিউজ
January 26, 2023, 9:13 pm
Breaking News:

ছোট পেটে সন্তানের জায়গা হয় কিন্তু বিরাট ফ্ল্যাটে মায়ের জায়গা হয় না!

  • Update Time : Friday, November 26, 2021
  • 12635 Time View
ছোট পেটে সন্তানের জায়গা হয় কিন্তু বিরাট ফ্ল্যাটে মায়ের জায়গা হয় না!
ছোট পেটে সন্তানের জায়গা হয় কিন্তু বিরাট ফ্ল্যাটে মায়ের জায়গা হয় না!

দশ মাস ১০ দিন গর্ভে ধারণ, ক’ষ্টের তী’ব্রতা সহ্য করে যে মানুষটি সন্তানের জন্ম দেন, তিনিই মা। বাবাও যে কোন ত্যা’গ স্বীকার করেন না, এমন নয়! জীবনের সবটুকু দিয়ে সন্তানকে মানুষ করেন। কিন্তু সেই সন্তানরা কি বাবা-মাকে মনে রাখে?

 

তরুণের অভিভাবকদের কাছ থেকে বেশি অনুরোধ করার দরকার নেই। শেষ বয়সে প্রিয়তমা বাচ্চাটির পাশে থেকে আনন্দ এবং দুঃখ ভাগ করে নেওয়ার আকাঙ্ক্ষা রয়েছে। আরও কি, এই আকাঙ্ক্ষার সাথে, প্রতিটি পিতামাতা দিন এবং সন্ধ্যা গণনা করতে থাকে। যাই হোক না কেন, অনেকেই সেই যুবকের দ্বারা সুরক্ষিত নয় তবে একটি নিঃস্ব উন্নত বয়সের বাড়িতে রক্ষিত। প্রকৃতপক্ষে, এমনকি শেষ বয়সে একটি প্রধান স্তরের জায়গার পাশে, আশাহীন অভিভাবকদের জন্য খুব বেশি জায়গা নেই। পুরানো বাড়ির নরকের আগুনে তাদের নিক্ষেপ করা হয়। তবে লড়াই ফুটে না; মানসিকতা অপমান করে না।

আজ বৃদ্ধরা তাদের জীবনের সমস্ত সময় এবং সম্পদ তাদের অল্পবয়সিদের জন্য রেখে দিয়েছে, নিজেদের জন্য এত বেশি নয়। যাই হোক না কেন, অগ্রসর বয়সে তারা অল্পবয়সীর কাছ থেকে স্কোরটি স্থির করে না। এখন এবং তারপরে দেখা যায় যে শিশুটি তার নিজের পরিবারকে মিটমাট করার চেষ্টা করছে, তাই অভিভাবকরা বিরক্ত বোধ করছেন। তিনি তার উল্লেখযোগ্য অন্যান্য এবং তরুণদের সাথে কিছুটা ভালো থাকার জন্য তার লোকজনকে অগ্রসর বয়সের বাড়িতে স্থান দিয়েছেন।

আরও একবার, দেখা যাচ্ছে যে যুবকের নগদ অর্থের প্রয়োজন নেই, তবে অভিভাবকদের সম্পর্কে চুপ থাকতে বা বিরক্ত বোধ করতে চায় না। সম্ভবত তিনি তাদের উন্নত বয়সের বাড়িতে পাঠাচ্ছেন বা তিনি এমন পরিস্থিতি তৈরি করছেন যেখানে তার লোকেরা তার পরিবার থেকে দূরে সরে যাচ্ছে। তা সত্ত্বেও, এই ধরনের বাচ্চাদের পরিমাণ অগণিত নয়।

এডভান্স হোমে পাঠাতে পারলেই হয়তো সব দায়িত্ব তুলে নেওয়া হয়। এসব লাইন ধরে অভিভাবকদের বিভিন্ন ছলে তাড়িয়ে দেওয়া হচ্ছে। অসংখ্য সুপরিচিত শিক্ষিত মানুষ, কারিগর, লেখক, লেখক, প্রশিক্ষক, প্রতিনিধি যারা একসময় অত্যন্ত উজ্জ্বল জীবন যাপন করেছিলেন, তারা তাদের নিজেদের তরুণদের দ্বারা অবহেলা ও কষ্টের কারণে অগ্রসর বয়সের বাড়ির অতি টেকসই বাসিন্দা হতে বাধ্য হচ্ছেন। এই মুহুর্তে অসংখ্য শিশু বা পরিবারের সদস্যরা তাদের কাছ থেকে শুনতে পান না। তাদের দেখতে না আসার চেষ্টা করুন, গুরুত্বপূর্ণ নগদ বা জিনিস পাঠাবেন না। কোনো অনুষ্ঠান বা ঈদের আনন্দের সময় অভিভাবকদের বাড়িতে না নেওয়ার চেষ্টা করুন।

এটা বলা হয় যে অনেক ব্যক্তি তাদের লোকেরা চলে যাওয়ার পরেও শেষবারের মতো তাদের কাছে যান না। অবহেলিত বৃদ্ধদের জন্য উন্নত এজ হোমই শেষ আশ্রয়। এই উন্নত বয়সের বাড়িতে, তাদের তাদের গভীর মূল প্রতিশ্রুতি, শেষবারের মতো সম্মান এবং নিরাপত্তার যথাযথ স্বীকৃতি দেওয়া হয়। এখানে তারা দিনের বাকি অংশটি হতাশার সাথে, ভদ্রতার সাথে, উচ্ছ্বাসের সাথে ব্যবহার করতে পারে। ইভেন্ট যে মৌলিক, অসংখ্য উন্নত বয়স বাড়িতে চিকিত্সার জন্য কর্মের মনোরম কোর্স আছে. যাইহোক, প্রতিটি প্রাপ্তির মধ্যে, এখানে যা পাওয়া যায় না তা হল নিজের পরিবারের ঘনিষ্ঠতা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category