৬৪ বছরের বৃদ্ধ সাইকেল চালিয়ে তিন হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওমরাহ পালন করলেন

[web_stories title=”false” excerpt=”false” author=”false” date=”false” archive_link=”true” archive_link_label=”” circle_size=”150″ sharp_corners=”false” image_alignment=”left” number_of_columns=”1″ number_of_stories=”5″ order=”DESC” orderby=”post_title” view=”circles” /]

মোটর সাইকেল চালিয়ে কায়রো থেকে মক্কায় গিয়ে ওমরাহ পালন করেছেন এক মিসরীয় বৃদ্ধ। ৬৪ বছর বয়সী ইসমাইল আবদুল লতিফ ইবরাহিম গাবিস তিন হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওমরাহ পালন করেছেন। স্থানীয় সংবাদ মাধ্যমের সূত্রে গালফ নিউজ এ খবর জানায়। খবর গালফ নিউজ।

 

jwppfOn

জানা যায়, ইসমাইল প্রথমে মক্কায় পৌঁছে গ্র্যান্ড মসজিদে ওমরাহ পালন করেছেন। অতঃপর নামাজ আদায় করেছেন। এরপর মদিনায় মসজিদে নববিতে নামাজ আদায় করবেন ও মহানবী (সা.)-এর রওজা শরিফ জিয়ারত করবেন।

বয়সের বার্ধক্য ইসমাইলকে মোটেও বিচলিত করেনি। এ বয়সেই মোটর সাইকেল করে নানা দেশে ভ্রমণে করেন ইসমাইল। এমনকি তিনি আরববিশ্বের বিভিন্ন দেশে মোটর র‌্যলিতে অংশ নিয়েছেন। মিসরীয় মোটর সাইকেল র‌্যালি দলের সদস্য হওয়ার সুবাদে সৌদিসহ বিভিন্ন আরব দেশে অনুষ্ঠিত র‌্যালিতে তিনি অংশ নিয়েছেন।

jwppfOn

ইসমাইল জানান, কায়রো থেকে কয়েক হাজার কিলোমিটার দূরত্বে মক্কার উদ্দেশ্যে গমন করেন। সত্যিই তা আধ্যাত্মিকতায় ভরপুর একটি ভ্রমণ ছিল। আমি ওমরাহ পালন করতে কায়রো থেকে বের হই। এরপর ফেরি করে জেদ্দায় আসি। অতঃপর মক্কায় ওমরাহ পালন করে মদিনায় যাই।

গাবিস সবাইকে আনন্দের কথা জানিয়ে ইসমাইল বলেন, পবিত্র মক্কা নগরীতে যেতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। বন্ধুরা, সবাই আমাকে অভিনন্দন জানাও। আমি বাইক চালিয়ে কায়রো থেকে মক্কা ও মদিনায় যাই। ওমরাহ পালন করে আমি আবার কায়রো ফিরে আসি। সবার প্রতি আমার শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।

Leave a Comment