1. admin@bdnews88.com : admin :
৬৪ বছরের বৃদ্ধ সাইকেল চালিয়ে তিন হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওমরাহ পালন করলেন - বিডি নিউজ
September 26, 2022, 6:49 pm
Breaking News:

৬৪ বছরের বৃদ্ধ সাইকেল চালিয়ে তিন হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওমরাহ পালন করলেন

  • Update Time : Thursday, November 25, 2021
  • 666 Time View
৬৪ বছরের বৃদ্ধ সাইকেল চালিয়ে তিন হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওমরাহ পালন করলেন
৬৪ বছরের বৃদ্ধ সাইকেল চালিয়ে তিন হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওমরাহ পালন করলেন

মোটর সাইকেল চালিয়ে কায়রো থেকে মক্কায় গিয়ে ওমরাহ পালন করেছেন এক মিসরীয় বৃদ্ধ। ৬৪ বছর বয়সী ইসমাইল আবদুল লতিফ ইবরাহিম গাবিস তিন হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওমরাহ পালন করেছেন। স্থানীয় সংবাদ মাধ্যমের সূত্রে গালফ নিউজ এ খবর জানায়। খবর গালফ নিউজ।

 

jwppfOn

জানা যায়, ইসমাইল প্রথমে মক্কায় পৌঁছে গ্র্যান্ড মসজিদে ওমরাহ পালন করেছেন। অতঃপর নামাজ আদায় করেছেন। এরপর মদিনায় মসজিদে নববিতে নামাজ আদায় করবেন ও মহানবী (সা.)-এর রওজা শরিফ জিয়ারত করবেন।

বয়সের বার্ধক্য ইসমাইলকে মোটেও বিচলিত করেনি। এ বয়সেই মোটর সাইকেল করে নানা দেশে ভ্রমণে করেন ইসমাইল। এমনকি তিনি আরববিশ্বের বিভিন্ন দেশে মোটর র‌্যলিতে অংশ নিয়েছেন। মিসরীয় মোটর সাইকেল র‌্যালি দলের সদস্য হওয়ার সুবাদে সৌদিসহ বিভিন্ন আরব দেশে অনুষ্ঠিত র‌্যালিতে তিনি অংশ নিয়েছেন।

jwppfOn

ইসমাইল জানান, কায়রো থেকে কয়েক হাজার কিলোমিটার দূরত্বে মক্কার উদ্দেশ্যে গমন করেন। সত্যিই তা আধ্যাত্মিকতায় ভরপুর একটি ভ্রমণ ছিল। আমি ওমরাহ পালন করতে কায়রো থেকে বের হই। এরপর ফেরি করে জেদ্দায় আসি। অতঃপর মক্কায় ওমরাহ পালন করে মদিনায় যাই।

গাবিস সবাইকে আনন্দের কথা জানিয়ে ইসমাইল বলেন, পবিত্র মক্কা নগরীতে যেতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। বন্ধুরা, সবাই আমাকে অভিনন্দন জানাও। আমি বাইক চালিয়ে কায়রো থেকে মক্কা ও মদিনায় যাই। ওমরাহ পালন করে আমি আবার কায়রো ফিরে আসি। সবার প্রতি আমার শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
  • ১৯৪৫ সালের পর এবারই আসছে কঠিন শীতকাল!
    এবারের শীতকাল ইউরোপের জন্য অর্থনৈতিক এবং রাজনৈতিক দুইদিক দিয়েই অত্যন্ত চ্যালেঞ্জিং হবে। কারণ ১৯৪৫ সালের পর এবারই সবচেয়ে কঠিন শীতকাল আসছে। জাতীয় সংসদের দুই দিনব্যাপী বিশেষ অধিবেশনের সমাপনী ভাষণে সার্বিয়ার […]
  • বিবস্ত্র অবস্থায় পড়েছিল স্কুলছাত্রী অদিতির লাশ
    নোয়াখালী জেলা শহর মাইজদীর লক্ষ্মীনারায়ণপুরে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে গলা ও হাতের রগ কেটে হত্যা করা হয়েছে। ওই স্কুলছাত্রীর নাম তাসমিয়া হোসেন অদিতা (১৪)। বৃহস্পতিবার সন্ধ্যায় পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের […]
best central michigan chippewas basketball