1. admin@bdnews88.com : admin :
ইউরোপে করোনার নতুন ঢেউয়ে উদ্বেগ ডব্লিউএইচওর - বিডি নিউজ
May 17, 2022, 4:02 am
Breaking News:

ইউরোপে করোনার নতুন ঢেউয়ে উদ্বেগ ডব্লিউএইচওর

  • Update Time : Sunday, November 21, 2021
  • 156 Time View
ইউরোপে করোনার নতুন ঢেউয়ে উদ্বেগ ডব্লিউএইচওর
ইউরোপে করোনার নতুন ঢেউয়ে উদ্বেগ ডব্লিউএইচওর

ক্রাউন রোগের আরেকটি বন্যা ইউরোপে আঘাত হেনেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) ইউরোপে কোভিড-১৯ এর বিস্তার নিয়ে উদ্বেগের কথা জানিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রাদেশিক প্রধান হ্যান্স ক্লুগ, বিবিসিকে জানান যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইউরোপে মুকুট দূষণ নিয়ে ব্যতিক্রমীভাবে চিন্তিত ছিল। সংকটের ব্যবস্থা না নেওয়ার সুযোগে, আগামী মার্চের মধ্যে ইউরোপে 500,000 পাসের রেকর্ড হতে পারে।

হ্যান্স ক্লুগ বলেছেন যে বোরখা পরার মতো পদক্ষেপ নেওয়া আন্তরিকভাবে কাজে লাগতে পারে। কয়েকটি ইউরোপীয় দেশ কার্যকরভাবে মুকুটের অবস্থানের উচ্চ গতি প্রকাশ করেছে। এটি একটি সংকট পরিমাপ হিসাবে একটি সম্পূর্ণ এবং ভগ্নাংশ লকডাউনেরও রিপোর্ট করেছে। এই নির্দিষ্ট পরিস্থিতিতে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

 

হ্যান্স ক্লুগ যোগ করেছেন যে বছরের ঋতুর শীতল সময় যেমন অপর্যাপ্ত টিকাদান এবং ব্যতিক্রমী সংক্রামক ক্রাউন ডেল্টা প্রকারের স্থানীয় শক্তির কারণে মুকুটের বিস্তার বেশি হয়। সেইসাথে সংকট পরিচ্ছন্নতার নিয়ম মেনে চলা, টিকা দেওয়ার হার বাড়ানো এবং নতুন অপারেশন করোনারি অসুস্থতার সাথে লড়াই করতে সহায়তা করতে পারে।

বিবিসির সাথে এক বৈঠকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) কর্মকর্তা বলেছেন: “করোনাভাইরাস আমাদের এলাকায় মৃত্যুর একটি উল্লেখযোগ্য কারণ হয়ে দাঁড়িয়েছে। আমরা বুঝতে পারছি কীভাবে এই অসুস্থতার সাথে লড়াই করা যায়।”

Klug যোগ করেছেন যে বাধ্যতামূলক ভ্যাকসিনেশন দেখা উচিত যদি অন্য সব ব্যর্থ হয়, তবে এই বিষয়ে আইনানুগ এবং সামাজিক আলোচনা ছিল উপযুক্ত।

ইতিমধ্যে, ইউরোপীয় দেশ অস্ট্রিয়া আগামী সোমবার থেকে সম্পূর্ণ লকডাউন শুরু করবে কারণ ক্রাউন ডিজিজ বাড়ছে। এর আগে, কোভিডের বিরুদ্ধে টিকা দেওয়া হয়নি এমন ব্যক্তিদের জন্য দেশে একটি লকডাউন ঘোষণা করা হয়েছিল।

বিবিসি দ্বারা নির্দেশিত হিসাবে, অস্ট্রিয়ার চ্যান্সেলর আলেকজান্ডার শ্লেনবার্গ বলেছেন যে 20 দিনের জন্য জাতি সম্পূর্ণ লকডাউন থাকবে। এখন থেকে এক বছর আগে 1 ফেব্রুয়ারি থেকে টিকা দেওয়ার বৈধ প্রতিশ্রুতি বাধ্যতামূলক করা হবে। আরেকটি ইউরোপীয় দেশ, স্লোভেনিয়ার প্রধানমন্ত্রী এডওয়ার্ড হেগার আগামীকাল থেকে অ-ইনোকুলেটেড ব্যক্তিদের জন্য লকডাউন ঘোষণা করেছেন। চেক প্রজাতন্ত্র একইভাবে বিভিন্ন সীমাবদ্ধতা বাধ্য করেছে। নেদারল্যান্ডস একটি অসম্পূর্ণ লকডাউন শুরু করেছে। জার্মানি একইভাবে টিকা না দেওয়া ব্যক্তিদের উপর কঠোর সীমাবদ্ধতা জোরদার করতে সম্মত হয়েছে।

গত শুক্রবার যুক্তরাজ্যে এক নির্জন দিনে 44,242 জনের মুকুট আলাদা করা হয়েছিল। দেশটির প্রশাসন বারবার বলেছে যে এটির আরেকটি লকডাউনের জন্য কোনও নকশা নেই, তবুও মুকুটের বিস্তারকে আটকাতে কঠোর সীমাবদ্ধতার মুখোমুখি হতে পারে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category